Thursday, June 6, 2024
Google search engine
Homeতথ্যপ্রযুক্তিফ্রিল্যান্সারদের জন্য কাজ করবে ইস্টার্ন ব্যাংক ও বিএফডিএস

ফ্রিল্যান্সারদের জন্য কাজ করবে ইস্টার্ন ব্যাংক ও বিএফডিএস

ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও বিএফডিএস এর যৌথ আয়োজনে ফ্রিল্যান্সারদের নিয়ে ‘ফ্রিল্যান্সিং: মুভিং টুওয়ার্ডস এ স্মার্ট বাংলাদেশ’ প্যানেল আলোচনার সভা অনুষ্ঠিত।

রবিবার (২২ অক্টোবর, ২০২৩) গুলশান এভিনিউয়ের ইবিএল প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত প্যানেল আলোচনায় সভায় অংশগ্রহন করেন পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুর রহিম খান। আলোচনা সভাটি সঞ্চালন ও সভাপতিত্ব বিএফডিএস-এর চেয়ারপারসন ডাঃ তানজিবা রহমান।

পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান ফ্রিল্যান্সারদের লেনদেন আরো সহজ করতে ব্যাংকগুলোর প্রতি আহ্বান জানিয়েছে। মন্ত্রী বলেছেন, রেমিটেন্স বাড়াতে কীভাবে ব্যাংকিং চ্যানেলকে আরো সহজ করা যায় এবং ফ্রিল্যান্সারদের জন্য সুষম পরিবেশ নিশ্চিত করতে হবে।

আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল বলেছেন, ব্যাংকিং চ্যানেল এ টাকা পাঠানো যদি সহজ করা যায়, তবে ফ্রিল্যান্সারদের আয় বৈধ পথে আসা বাড়বে। তিনি ফ্রিল্যান্সারদের জন্য আইসিটি বিভাগের বিভিন্ন উদ্যোগ ও গ্রহীত প্রকল্পের বিষয়গুলোর আলোকপাত করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুর রহিম খান বলেছেন, স্মার্ট বাংলাদেশ তৈরি করতে প্রযুক্তি জ্ঞান সম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। এছাড়াও ফ্রিল্যান্সারদের রাইট প্রটেক্ট করা এবং কস্ট অব ডুয়িং বিজনেস কমানো এবং সহজ করা যায় আমরা সে চেষ্টা করছি।

অনুষ্ঠানে ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং কর্পোরেট ব্যাংকিং প্রধান আমেদ শাহীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং রিটেইএল ও এসএমই ব্যাংকিং প্রধান এম খোরশেদ আনোয়ার, রাইজিং স্টার একাডেমির প্রতিষ্ঠাতা এবং মেন্টর এমএকে আজাদ চৌধুরী ও বিএফডিএ’র কার্য নির্বাহী কমিটি সদস্যরা উপস্থিত ছিলেন।

All reactions:

54You and 53 others

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments