Friday, September 20, 2024
Google search engine
Homeরাজনীতিসাংবাদিকদের সহযোগিতা করুন : সমন্বয়ক আসিফ

সাংবাদিকদের সহযোগিতা করুন : সমন্বয়ক আসিফ

আন্দোলনে সাংবাদিকদের সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

রোববার (৪ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক পোস্টে আন্দোলনকারীদের উদ্দেশে এ আহ্বান জানান তিনি।

আসিফ মাহমুদ তার ফেসবুকে লেখেন, ‘আমাদের আন্দোলনের খবর দেশবাসী এবং বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে কাজ করছেন সাংবাদিকরা। পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের সহযোগিতা করুন, সংঘর্ষ, সংঘাতের সময় তাদের রক্ষা করুন। আমাদের এই লড়াইয়ের তারাও একটি গুরুত্বপূর্ণ অংশ।’

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই সমন্বয়কসহ আরও ৫ সমন্বয়কের সঙ্গে ডিবি হেফাজতে ছিলেন। চিকিৎসাধীন আসিফ মাহমুদকে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে তুলে নেওয়া হয়। তার সঙ্গে অপর দুই সমন্বয়ক নাহিদ ইসলাম ও আবু বাকের মজুমদারকেও সেখান থেকে তুলে নেওয়া হয়। ছয় দিন হেফাজতে থাকার পর মুক্তি পান তারা।

এদিকে বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ আন্দোলনের প্রথম দিন রোববার (৪ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীসহ সারা দেশে (১৯ জেলায়) ৯১ জন নিহত হয়েছেন।

এর মধ্যে ঢাকায় সাতজন, মুন্সীগঞ্জে তিনজন, মাগুরায় চারজন, পাবনায় তিনজন, রংপুরে চারজন, সিরাজগঞ্জে ১৩ পুলিশ সদস্যসহ মোট ২৩ জন, বরিশালে একজন, ভোলায় তিনজন নিহত, বগুড়ায় পাঁচজন, জয়পুরহাটে একজন, ফেনীতে আটজন, কিশোরগঞ্জে তিনজন, কুমিল্লার দেবিদ্বারে একজন নরসিংদীতে ছয়জন, সিলেটে দুজন ও লক্ষ্মীপুরে আটজন, শেরপুরে তিনজন, হবিগঞ্জে একজন, সিলেটে পাঁচজন ও ঢাকার সাভারের আশুলিয়ায় একজন নিহত হয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments