Monday, June 24, 2024
Google search engine
Homeতথ্যপ্রযুক্তিআইফোন১৫ কেন অতিরিক্ত গরম হচ্ছে?

আইফোন১৫ কেন অতিরিক্ত গরম হচ্ছে?

অ্যাপলের সর্বশেষ মডেলের আইফোন১৫ অতিরিক্ত গরম হয়ে যাওয়ার অভিযোগ করেছেন অনেক ব্যবহারকারী। অ্যাপলের পক্ষ থেকে এ বিষয়ে বলা হয়েছে তাদের অপারেটিং সিস্টেমে একটি বাগ এবং ইনস্টাগ্রামের মতো কিছু অ্যাপ আপডেট করার কারণে এ সমস্যা হচ্ছে।

অ্যাপল জানিয়েছে, ফোনে আইওএস ১৭ আপডেট করার সময় একটি বাগ এসে পড়ে। কোম্পানিটি আরো দাবি করেছে, থার্ড পার্টি অ্যাপগুলোয় পরিবর্তনের কারণে ‘গোটা সিস্টেম ওভারলোড হয়ে পড়ছে।’

সাধারনত আইফোন ব্যবহারকারীরা ধারণা করেন যে প্রাথমিক সেটআপ অথবা ব্যাক আপ নেয়ার সময় প্রচুর শক্তি ব্যবহার এবং বেশিক্ষণ হ্যান্ডসেটটি সচল থাকার কারণে ডিভাইসটি গরম হয়ে পড়তেই পারে। তবে আইফোন ১৫ ক্ষেত্রে বিষয়টি বেশ খারাপ আকার ধারণ করেছে। ব্যবহারকারীরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে সমালোচনা করছেন।

অ্যাপল জানিয়েছে, ‘সেট আপ করার জন্য’ প্রথম কয়েকদিন ডিভাইসটি গরম হয়ে পড়তে পারে। আইফোন ‘ধারণার চেয়েও গরম হয়ে পড়ার কিছু কারণ উদঘাটন করা হয়েছে। এসব কারণের মধ্যে রয়েছে আইওএস ১৭ এর মধ্যে থাকা একটি বাগ। এছাড়া সম্প্রতি কিছু থার্ড পার্টি অ্যাপ আপডেট নেয়ার কারণেও আইফোন অতিরিক্ত গরম হয়ে পড়ছে। বিষয়টি সমাধানের জন্য তারা অ্যাপ ডেভেলপারের সাথে কাজ করবে বলে জানিয়েছে অ্যাপল।

যেসব অ্যাপ আপডেট নেয়ার কারণে ফোন গরম হয়ে যাচ্ছে তার মধ্যে ইনস্টাগ্রাম, ওবার এবং ভিডিওগ্রেম ৯ উল্লেখযোগ্য। এরইমধ্যে গত সপ্তাহে ইনস্টাগ্রাম তাদের অ্যাপ নিয়ে সমস্যার সমাধান করে ফেলেছে।

অ্যাপল আরো জানিয়েছে আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রোমাক্সে ব্যবহৃত নতুন টিটানিয়াম উপাদানও ফোন উত্তপ্ত হয়ে উঠার পেছনে দায়ি নয়। এছাড়া নতুন ইউএসবি-সি পোর্টের কারণেও তা গরম হয়ে পড়ছে না। উত্তপ্ত ফোনের কারণে এখন পর্যন্ত কোন দূর্ঘটনা ঘটেনি বলে জানিয়েছে অ্যাপল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments